মেয়রকে লক্ষ্য করে গুলি ছুড়েছেন নিজের ছেলে

gun

ঝালকাঠি পৌরসভার মেয়র ও শহর আওয়ামী লীগের সভাপতি লিয়াকত আলী তালুকদারকে লক্ষ্য করে গুলি করে হত্যার চেষ্টা চালানো হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় নিজের ছেলেই মেয়রকে গুলি ছোড়েন বলে অভিযোগ উঠেছে। মেয়রের অভিযোগে তার ছেলেকে আটক করেছে পুলিশ।

ঝালকাঠির এক পুলিশ কর্মকর্তা সাংবাদিকদের বলেন, মেয়র লিয়াকত আলীকে লক্ষ্য করে তাঁর ছেলে আমিনুল ইসলাম গুলি ছুড়েছেন। মেয়রের বাসা থেকে একটি লাইসেন্সবিহীন পিস্তল ও ১৪টি গুলি জব্দ করা হয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, সম্প্রতি ঝালকাঠি পৌরসভায় লাইসেন্সবিহীন ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধ করে দেন মেয়র লিয়াকত। নতুন করে লাইসেন্স দেওয়াও বন্ধ করেন তিনি। কিন্তু মেয়রের বড় ছেলে আমিনুল লাইসেন্স নবায়ন ও নতুন করে লাইসেন্স দেওয়ার জন্য তাঁর বাবাকে চাপ দেন। এ নিয়ে বাবা ও ছেলের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এ ঘটনা নিয়ে মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটার দিকে মেয়রের কোর্ট সড়কের বাসভবনে বাবা-ছেলের বাগ্‌বিতণ্ডা হয়। একপর্যায়ে আমিনুল উত্তেজিত হয়ে বাবাকে লক্ষ্য করে গুলি ছোড়েন। তবে গুলি লক্ষ্যভ্রষ্ট হলে লিয়াকত প্রাণে রক্ষা পান। মেয়র লিয়াকত তাৎক্ষণিকভাবে বিষয়টি পুলিশকে জানালে পুলিশ বাসা থেকে আমিনুলকে আটক করে থানায় নিয়ে যান। পরে পুলিশ ওই বাসা থেকে একটি পিস্তল, ১৪টি গুলি ও একটি গুলির খোসা জব্দ করা হয়েছে।