মহাকাশে খুলছে অভিজাত হোটেল

মহাকাশে খুলছে অভিজাত হোটেল

 

আপনি মাঝে মাঝে একটু হোটেল রেস্তরাঁয় খাওয়া দাওয়া করতে ভালোবাসেন? তা হলে এই খবরটা কি রেখেছেন যে মহাকাশে রেস্তোরাঁ তৈরি হচ্ছে। চাইলে সেখানে গিয়ে একটু মুরগি, মটন, নান, পোলাও খেয়ে আসতে পারেন।

শুধু এটুকুই নয়, আরও অনেক কিছুই এই বিশেষ রেস্তরাঁয় আপনি পাবেন যা চমকে দেওয়ার মতো। প্রজেক্টের নাম ‘আউট অফ দ্য ওয়ার্ল্ড’। ভয়জার স্পেস ষ্টেশন এটি তৈরি করছে।

২০২৭ সালের মধ্যে এই ‘আউট অফ দ্য ওয়ার্ল্ড’ হোটেল তৈরি হয়ে যাবে বলে জানা গিয়েছে। একসঙ্গে ৪০০ মানুষ সেখানে গিয়ে খানা পিনা সারতে পারবেন। ঘটনা হল, মহাকাশের হোটেলে গিয়ে খাওয়া দাওয়া সেরে বাড়িতে এসে ঘুমিয়ে পড়লাম এমন তো হওয়া সম্ভব নয়। তাই আপনাকে ওখানে থাকতে হবে। নুন্যতম দিন চারেক।

তাই হোটেলে থাকার ব্যবস্থা রয়েছে। আর ভাবুন না, কয়েক ‘আলোকবর্ষ’ দূরে গিয়ে একটু যদি নাই থাকলেন, এ মহাবিশ্বের শোভা যদি একটু পরখ করে নাই দেখলেন তাহলে আর কি হল? সঙ্গে আবার সিনেমাহল , বার, কনসার্টের জায়গা, লাইব্রেরী, জিম সবকিছুই থাকবে। অর্থাৎ টোটাল এন্টারটেনমেন্ট ব্যবস্থা রয়েছে এখানে।

চাইলে শান্ত মনে বই পড়তেও পারবেন , খান কুড়ি ডন বৈঠকও দিতে পারবেন সকালে ঘুম থেকে উঠে। এসব কাজ সেরে আপনি দেখতে পারবেন পৃথিবীর শোভা।

আমাদের এখানে পুরী দিঘার হোটেলে যেমন হয়, যে সমুদ্রমুখী ঘর, কিংবা দার্জিলিঙে কাঞ্চনজঙ্ঘামুখী ঘর , তেমনই এখানে মিলবে পৃথিবীমুখী লাউঞ্জ। সেখানে এসে দাঁড়িয়ে আপনি নীল গ্রহের রূপের ছটা উপভোগ করতে পারবেন।

ভয়জার স্পেস হোটেলটি বানাচ্ছে অরবাইটাল অ্যাসেম্বলি কর্পোরেশন। সংস্থা জানিয়েছে, হোটেল তৈরির কাজ শুরু হবে ২০২৫ সালে। মানুষের জন্য তা রেডি হয়ে যাবে ২০২৭ সালের মধ্যে।

কৃত্রিম অভিকর্ষশক্তিও এখানে তৈরি করতে হবে ওই ‘ফিল লাইক হোম’ অনুভূতি তৈরির জন্য, কারণ স্পেসে তো আপনি সাধারণভাবে হেঁটে চলে ঘুরে বেরাতে পারবেন না।

একটু ভেসে ভেস যেতে হবে। তবে এর জন্য খরচা গুণতে হবে ৫ মিলিয়ন ডলার ।

 

Karnaphuli News