ব্যারিস্টার শাকিলা ফারজানা জামিন পেয়েছেন

 

ধর্মীয় উগ্র সংগঠনকে অর্থায়নের অভিযোগে করা দুটি মামলায় জামিন পেয়েছেন সুপ্রীম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শাকিলা ফারজানা। সোমবার জঙ্গি সংগঠন শাকিলার জামিন প্রশ্নে রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষে বিচারপতি ফরিদ আহাম্মদ ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ  দুই মামলায় অভিযোগ গঠনের আগ পর্যন্ত তাকে জামিন দেয়।

আদালতে শাকিলার পক্ষে শুনানি করেন আইনজীবী জেড আই খান পান্না ও জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন আইনজীবী সগীর হোসেন লিওন।

রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন অতিরিক্ত অ্যার্টনি জেনারেল মো. মোমতাজ উদ্দিন ফকির।

দুই মামলায় জামিন হওয়ায় ও অন্য মামলা না থাকায় ব্যারিস্টার শাকিলার মুক্তিতে আইনগত কোনো বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী জেড আই খান পান্না।

মামলার অভিযোগে বলা হয়, গত বছরের ১৮ আগস্ট হামজা ব্রিগেড নামের ধর্মীয় উগ্র-সংগঠনকে অস্ত্র কেনার জন্য ১ কোটি ৮ লাখ টাকা জোগান দেন সুপ্রিমকোর্টের আইনজীবী শাকিলা ফারজানা, হাসানুজ্জামান লিটন ও জজকোর্টের আইনজীবী মাহফুজ চৌধুরী বাপন। এ অভিযোগে ঢাকার ধানমণ্ডি থেকে তাদের আটক করে র‌্যাব। পরে চট্টগ্রামের বাঁশখালী ও হাটহাজারীতে দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়। সন্ত্রাস দমন আইনে হাটহাজারী থানায় ও বাঁশখালী থানায় দায়ের করা মামলায় আইনজীবী লিটন ও বাপন গত বছরের ডিসেম্বরে জামিনে মুক্তি পান। দুই মামলায় গত বছরের ২৮ নভেম্বর শাকিলা নিম্ন আদালতে জামিন না পাওয়ায় গত ১২ জানুয়ারি হাইকোর্টে জামিন আবেদন করা হয়।