ফেইসবুক পেইজে বর্ডার ক্রস পণ্য বিক্রয়ের নামে প্রতারণা অভিযোগ

 

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক পেইজ ব্যবহার করে, বর্ডার ক্রস পণ্য বিক্রয়ের বিজ্ঞাপন দিয়ে প্রতারণার অভিযোগ করেছেন কয়েকজন ভুক্তভোগী।

ঢাকা বনশ্রী আবাসিক এলাকার বাসিন্দা শাকিরুল হাসান সাকি কর্ণফুলী নিউজকে এই অভিযোগ জানিয়ে বলেন, ‘ফেইসবুকে বর্ডার ক্রস প্রডাক্ট লিমিটেড (বিসিপি লিঃ) নামের একটি পেইজে কম দামে ক্যামেরা বিক্রয়ের বিজ্ঞাপন দেখে আমি (সাকি) তাদের সাথে ফেইসবুকে দেওয়া নম্বরের মাধ্যমে যোগাযোগ করে একটি ক্যামেরা ক্রয়ের আগ্রহ প্রকাশ করি, তখন তারা আমাকে ০১৭০৯৮৬১৩১৪ নম্বরে তিনশত টাকা বিকাশ করতে বলে। তাদের কথামত আমি টাকা পাঠানোর পর জানায়, তাদের লোক এসে আমাকে ক্যামেরা বুঝিয়ে দিয়ে টাকা নিয়ে যাবে। এর কিছুক্ষন পর বিসিপি লিঃ কথিত ডেলিভারি ম্যান এসে ০১৯৭০৬৩১২৬৫ নম্বর থেকে ফোন করে বলে আমার গোপন কোড বলার জন্য, আমি জানালাম আমাকে তাদের অফিস থেকে কোন কোড নম্বর দেওয়া হয়নি। সে লোক আবার আমাকে অফিসের জিপি নম্বরে ফোন করতে বলে। তারপর আমি জিপি নম্বরে ফোন দিয়ে একথা জানালে উত্তরে বলে আগে দশ হাজার টাকা বিকাশ করুন তারপর আমরা আপনাকে কোড নম্বর দেব, এরপর তাদের সন্দেহ হওয়ায় আর যোগাযোগ করিনি’

জনাব সাকির এই অভিযোগের সত্যতা যাচাই করতে উক্ত নম্বর দুটিতে যোগাযোগ করার চেষ্টা করলে ফোন বন্ধ পাওয়া যায়।

এভাবেই দিনের পর দিন ভুয়া বিজ্ঞাপন দিয়ে মানুষের কাছে থেকে কয়েকটি চক্র লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে। তাই এমন বিজ্ঞাপন দেখে লোভে পড়ে টাকা লেনদেন না করার জন্য সতর্ক করেছে ভুক্তভোগীরা।