প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় নগরবাসীর সম্পত্তিঃ আ জ ম নাছির উদ্দীন

Nasir

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র মহানগর ছাত্রলীগের কার্যকরী কমিটির সদস্য নিহত নাসিম আহমেদ সোহেল হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবীতে প্রেস ক্লাব চত্বরে মহানগর ছাত্রলীগ আয়োজিত অনশন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, প্রকাশ্য দিবালোকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মেধাবী ছাত্র সোহেলকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে। পূর্ব পরিকল্পিত এই হত্যায় জড়িতরা ইতোমধ্যেই সনাক্ত হয়েছে। ইতোমধ্যে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ প্রক্রিয়া অব্যাহত রয়েছে। তবে মূল হত্যাকারী এখনো গ্রেফতার হয়নি। হত্যাকারীরা দেশ থেকে পালিয়ে যেতেও পারেনি। তাদেরকে অবিলম্বে গ্রেফতারের জন্য সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আমি জোর দাবী জানাচ্ছি।

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় প্রসঙ্গে তিনি বলেন, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়কে নিজের পরিচালনায় রাখার জন্য দীর্ঘদিন ধরে কেউ কেউ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় নগরবাসীর সম্পত্তি। নগরবাসীর ট্যাক্সের টাকায় এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে। কাজেই এটির উপর অধিকারও একমাত্র নগরবাসীর। এর মালি বা পাহারাদার একমাত্র নগরবাসী। ব্যক্তিগত কেউ এখানে মালি বা পাহারাদার হওয়ার সুযোগ নেই।
তাছাড়া, বিশ্ববিদ্যালয় পরিচালনা কমিশন (ইউজিসি) দেশের সকল বিশ্ববিদ্যালয় পরিচালনা করে। সুতরাং প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ও ইউজিসি’র পরিচালনায় চলবে-এটাই স্বাভাবিক। এই বিশ্ববিদ্যালয়কে নিজের পরিচালনায় রাখার কোন সুযোগ নেই। প্রসঙ্গক্রমে বলতে হয়, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একান্ত উদ্যোগে পদ্মা সেতু নির্মিত হচ্ছে। তাই বলে যেদিন আওয়ামী সরকার ক্ষমতায় থাকবেন না। সেদিন কি মাননীয় প্রধানমন্ত্রী পদ্মা সেতু নিজের বলে রাখতে পারবেন?
প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় নিয়ে চলমান অস্থিতিশীলতা কোন ভাবেই সুস্থ,সুন্দর হতে পারে না।
পরে সিটি মেয়র সোহেল হত্যাকারীদের গ্রেফতার দাবীতে অনশনরত ছাত্রলীগ নেতৃবৃন্দকে পানি খাইয়ে দিয়ে অনশন ভাঙ্গিয়েছেন।