প্রথম আন্তর্জাতিক ম্যাচেই জয় পেল প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ক্রিকেট দল

 

ভারতের মর্যাদাপূর্ণ ২৩ তম প্রদীপ স্মৃতি আন্তর্জাতিক টি২০ ক্রিকেট টুর্নামেন্টে নিজেদের প্রথম খেলায় জয় পেয়েছে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ক্রিকেট দল।

৫ই ফেব্রুয়ারি ভারতের উরিষ্যার ভাদ্রাকে হনুমান জি স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে ৫ উইকেটে নেপালের কাঠমুন্ডু ক্রিকেট একাডেমীকে হারিয়েছে তারা। টসে জিতে বোলিং এ নামা প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় দলের বোলারদের দুর্দান্ত বোলিঙে ১৯ ওভারে মাত্র ১১৭ রানে অল আউট হয় নেপালের কাঠমুন্ডু ক্রিকেট একাডেমী। প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় দলের পক্ষে প্রণয় বড়ুয়া ৪ উইকেট দখল করেন। এছাড়া ফারুক ২ টি এবং রানা,সানিফ,রিপ্ত ও ইমদাদ ১ টি করে উইকেট লাভ করেন।

১১৮ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে দলের অধিনায়ক পঙ্কজ বিশ্বাসের ঝড়ো ১৭ বলে ২৭ এবং শুভ আইচের ২৪ রানের দুর্দান্ত ইনিংসের উপর ভর করে মাত্র ১৬ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ক্রিকেট দল। এছাড়া ফারহান ১৫, মোয়াজ্জেম ১৫, ইমদাদ ১১,সাব্বির ১০ রান করে দলের জয়ে ভুমিকা রাখেন। মাত্র ২০ রানের বিনিময়ে বিপক্ষ দলের ৪ উইকেট দখল করে ম্যাচ সেরা নির্বাচিত হন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় দলের প্রণয় বড়ুয়া। আগামিকাল ৬ই ফেব্রুয়ারি টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে প্রিমিয়ার।

ভারতের উড়িষ্যা রাজ্যের ভাদ্রাকে তিল্ল অ্যাথলেটিক অ্যাসোসিয়েশনের আয়োজনে গত ৩০ শে জানুয়ারি থেকে শুরু হওয়া মর্যাদাপূর্ণ এই আন্তর্জাতিক টি২০ ক্রিকেট টুর্নামেন্টে ভারতের বিভিন্ন রাজ্যের প্রথম সারির ৮ টি সহ বাংলাদেশ ও নেপালের ৪ টি ক্রিকেট দল অংশ নিচ্ছে।