পাহাড়তলী সিডিএ মার্কেট এলাকায় অবৈধ দখল উচ্ছেদ

IMG_9713

কর্ণফুলী নিউজঃ চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানা সংলগ্ন সিডিএ মার্কেট এলাকায় অবৈধ দখলের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ ( চউক )।

আজ ৯ অক্টোবর, সোমবার সকাল ১১ টায় চউক এর নির্বাহী ম্যাজিস্ট্রেট খিন ওয়ান নু এর নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান চলে। মার্কেটের ভেতরে এবং রাস্তার উপর থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয় এবং দোকানের সামনে রাখা মালামাল সরিয়ে দেওয়া হয়। এসময় অবৈধ ভাবে মালামাল রাখার অপরাধে বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠানের মালিকদের জরিমানা করা হয় এবং কয়েকজনকে আটক করে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

IMG_9730

অভিযানের সময় এলাকার জনসাধারণ সিডিএ মার্কেটের গাড়ি রাখার স্থানকে অপসারণের দাবি জানালে তা অপসারণ করে এবং মৌচাক প্লাজার সামনে থাকা দীর্ঘদিনের অবৈধ দখল উচ্ছেদ করা হয়। এসময় বেশ কয়েকজন ব্যক্তি চউক এর নির্বাহী ম্যাজিস্ট্রেটকে লক্ষ করে বিরূপ মন্তব্য করে এবং উত্তেজিত হয়ে পড়ে। এবিষয় জানতে চাইলে চউক এর নির্বাহী ম্যাজিস্ট্রেট খিন ওয়ান নু কর্ণফুলী নিউজকে বলেন, মার্কেটের নিরাপত্তা এবং যাতায়াতের পথ সুন্দর রাখার জন্য এই অভিযান শুরু হয়েছে এবং এই অভিযান অব্যাহত থাকবে তবে কেউ যদি কিছু করতে চায় তাহলে সিডিএ এর নির্দেশনা মেনে করার জন্য পরামর্শ দেন।