বিজিবির সাথে বন্দুকযুদ্ধে ২

নায়েক রাজ্জাক এবং আতঙ্কিত বিজিবি সদস্যদের পরিবার

BGB2-large20150115182351

সম্প্রতি মায়ানমার সীমান্তে দায়িত্ব পালন কালে মায়ানমার বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) হাতে আটক হন বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) এর নায়েক রাজ্জাক। আটক হওয়ার পর পর গণমাধ্যমের কল্যাণে সারাদেশে এ খবর ছড়িয়ে পরে। সারা বাংলাদেশের মানুষ এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে এবং যত দ্রুত সম্ভব তাকে দেশের মাটিতে ফিরিয়ে আনার দাবি জানিয়েছে। ইতিমধ্যে আমরা জানতে পেরেছি হয়তো দুএকদিনের মধ্যে আমরা আমাদের সীমান্ত সেনা বিজিবির নায়েক রাজ্জাককে বিনা শর্তে ফেরত পাবো।

এতক্ষণ আমারা দেশের অন্যসব সাধারণ মানুষের কথা শুনলাম কিন্তু আমরা কি জানতে চেয়েছি এই ঘটনার পর বিজিবি সৈনিকদের পরিবারে কি ধরণের আতঙ্ক বিরাজ করছে ? যাদের পরিবারের সদস্য এই বাহিনীতে চাকরি করে তারাই ভালো জানে তাদের মনে কি চলছে।

অনেক বিজিবি সদস্যদের পরিবারের লোকজন বলছেন দিন দিন এই বাহিনীতে নিরাপত্তা কমছে। কিছুদিন আগে হরতালের দায়িত্ব পালন কালে দুজন বিজিবি সদস্য নিহত হয়েছেন। বিশেষ করে মায়ানমার বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) দিন দিন মায়ানমার সীমান্ত উত্তপ্ত করে তুলছে। এর আগেও সীমান্তে এধরনের ঘটনা ঘটেছে কিন্তু পরে এ নিয়ে আর কোন পদক্ষেপ নেওয়া হয়নি ফলে তারা একের পর এক সুযোগ নিচ্ছে। এভাবে চলতে থাকলে এই বাহিনীর সদস্যদের মন ভেঙ্গে পড়তে পারে। তাই তারা সীমান্ত নিরাপত্তা উন্নত করার জন্য সরকারের কাছে দাবি জানিয়ে বলেন দেশের মানুষের নিরাপত্তা যাদের হাতে তাদের এবং তাদের পরিবারের নিরাপত্তা আগে নিশ্চিত করতে হবে।

মুহাম্মদ সাইফুল ইসলাম

msislamctg007@gmail.com

Do NOT follow this link or you will be banned from the site!