জাতীয় অনলাইন প্রেসক্লাবের আহবায়ক আইটি বিশেষজ্ঞ মোস্তাফা জব্বারের সঙ্গে বনপার জরুরী বৈঠক

12027695_905556776202205_7355379644525252905_n

বনপা’র সাধারণ সম্পাদক সুভাষ সাহার নেতৃত্বে ৮ সদস্যের একটি শক্তিশালী প্রতিনিধি দল বৃহস্পতিবার বিকেলে বনপা’র প্রতিষ্ঠাতা প্রধান উপদেষ্টা প্রখ্যাত আইটি বিশেষজ্ঞ মোস্তাফা জব্বারের সঙ্গে তাঁর আনন্দ কম্পিউটার কার্যালয়ে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হয়। ১৭ সেপ্টেম্বর বিকাল ৪টায় এই সৌজন্যে সাক্ষাৎ ও আলোচনা অনুষ্ঠিত হয়।

এ প্রতিনিধি দলে ছিলেন চট্টগ্রাম অনলাইন প্রেসক্লাবের আহ্বায়ক ও বনপা’র যুগ্ম সম্পাদক এম. আলী হোসেন, এশিয়া টাইমস বাংলাদেশ এর কোঅরডিনেটর মোঃ জাকির হোসেইন, দেশীনিউজবিডটকমের সম্পাদক মোঃ বোরহান উদ্দিন, ৭১সংবাদ এর সম্পাদক এ,এইচ,এম,তারেক চৌধুরী, ইজাবটিভিঅনলাইনলাইভ এর সম্পাদক মিজানুর রহমান, ডেইলীনারায়ণগঞ্জবিষেরবাঁশীডটকমের সম্পাদক কাজী কবীর হোসেন, উপ-সম্পাদক লায়ন মজুমদার। অত্যন্ত সৌহার্দপূর্ণ পরিবেশে প্রায় তিন ঘন্টা দীর্ঘ আলোচনায় মোস্তাফা জব্বার বনপা’র সাময়িক প্রতিকুলতা কাটিয়ে উঠতে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

তিনি অনতিবিলম্বে একটি সাধারণ সভা আহ্বানের জন্য বনপা’র সাধারণ সম্পাদক সুভাষ সাহাকে পরামর্শ দেন। প্রয়োজনে সেই সভায় মোস্তাফা জব্বার উপস্থিত থাকবেন বলে সম্মতি জ্ঞাপন করেন। দেশবরেণ্য এই বিশেষজ্ঞ প্রসঙ্গত সতর্ক করে বলেন, সংগঠনের স্বার্থে বিতর্কিত লোকদের কোন অবস্থাতেই প্রশ্রয় দেয়া উচিৎ হবে না।তাহলে সংগঠনের অপমৃত্যু ঘটবে। তিনি আরো বলেন, যারা সংগঠন বুঝেনা তারাই অসাংগঠনিক কাজ করে সাংগঠনিক সংকট তৈরী করেছে। নির্বাচনের নামে পকেট কমিটি করে পেশাদার সম্পাদকের প্রশ্নবিদ্ধ করে কারা পানি ঘোলা করেছে তা খতিয়ে দেখার দায়িত্ব সচেতন সম্পাদক ও সাংবাদিকদের । গোটা দেশের অনলাইন সাংবাদিক ও সম্পাদকের ঐক্য থাকার উপর তিনি গুরুত্ব আরোপ করেন।