চালের আড়ৎ-গুদামে অভিযান যেকোনো সময় : বাণিজ্যমন্ত্রী

বাজারে চালের অস্বাভাবিক দাম বৃদ্ধির জন্য আড়ৎদার ও মজুদদারদের দায়ী করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, সারা দেশের চালের আড়ৎ ও গুদামগুলোতে যেকোনো সময় (র‍্যান্ডম) অভিযান চালাতে জেলা প্রশাসকদের নির্দেশ দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেলে সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, মিল মালিক ও আড়ৎদাররা কারাসাজি করে অধিক মুনাফার আশায় চালের কৃত্রিম সংকট তৈরি করেছে।

বাণিজ্যমন্ত্রী বলেন, এক শ্রেণির অসাধু ব্যবসায়ী বাজারে মিথ্যা গুজব রটিয়ে চালের বাজার অস্থিতিশীল করার চেষ্টা করছে। ভারত চাল রপ্তানি করবে না বলে মিথ্যা তথ্য দিয়ে সংবাদ পরিবেশন করছে। চালবোঝাই অসংখ্য ট্রাক বেনাপোলে রয়েছে। দেশে বর্তমানে কোনো খাদ্য সংকট নেই। তারপরও সরকারকে বেকাদায় ফেলতে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী ও মজুদদার সিন্ডিকেট করে চালের দাম বৃদ্ধি করছে। এর আগে দুপুরে খাদ্যমন্ত্রী চালের দাম বৃদ্ধির জন্য আড়ৎদার ও মজুদদারদের দায়ী করে তাদের সতর্ক করে দেন।

খাদ্যমন্ত্রী সংবাদ সম্মেলনে বলেন, ‘চাল নিয়ে চালবাজি বন্ধ করুন, ভালো হয়ে যান। খাদ্য উৎপাদনে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ। এর পরও চালের দাম বাড়ার কোনো কারণ নেই। চালের দাম নিয়ে রাজনীতি হচ্ছে। আড়তদার ও মজুদদাররা কারসাজি করে দাম বাড়াচ্ছে।’

Do NOT follow this link or you will be banned from the site!