চট্টগ্রাম অনলাইন প্রেসক্লাবের স্বাধীনতা দিবস উদযাপন

অনলাইন-প্রেসক্লাব

২৬ মার্চ বাঙালির স্বাধীনতা সংগ্রামের গৌরবের দিন- মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। ১৯৭১ সালের এই দিনে বিশ্বের বুকে বাংলাদেশের স্বাধীন অস্তিত্ব ঘোষণা করেছিল বীর বাঙালি। তাই আজ মুক্তিযুদ্ধের চেতনা হৃদয়ে ধারণ করে সুখী-সমৃদ্ধ দেশ গড়ার প্রত্যয় নিয়ে দিবসটি উদ্‌যাপন করেছে জাতি।

একই সঙ্গে আজ বিনম্র শ্রদ্ধা ও কৃতজ্ঞতায় স্মরণ করেছে  স্বাধীনতার জন্য আত্মদানকারী বীর সন্তানদের, স্বাধীনতার স্থপতি ও বাঙালির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, মুক্তিযুদ্ধের সংগঠক জাতীয় নেতাদের, নৃশংস গণহত্যার শিকার লাখো সাধারণ মানুষ ও সম্ভ্রম হারানো মা-বোনদের।

মহান এই স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে আজ শনিবার “চট্টগ্রাম অনলাইন প্রেসক্লাব” এক আলোচনা সভার আয়োজন করে কোতোয়ালীস্থ সংগঠনের অস্থায়ী কার্যালয়ে।সভায় সভাপতিত্ব করেন বাংলাপোস্টবিডিডটকম সম্পাদক এম.আলী হোসেন।

স্বাধীনতার জন্য আত্মদানকারী বীর সেনানীদেরকে শ্রদ্ধার সাথে স্বরণ করে সভাপতি বলেন, আজকের এই দিন অত্যন্ত গুরুত্বপূর্ণ। জাতীয় জীবনের জন্য অত্যন্ত মূল্যবান এই দিন। স্বাধীন বাংলাদেশের বীজ রোপনের দিন আজ। তাই যারা এই দেশ গঠনে নিঃস্বার্থ জীবন দিয়ে গেছেন তাঁদের অবদান আমরা কোনদিন ভুলতে পারবনা। এই ঋণ কখনো শোধ করা যাবেনা। তাঁদের আত্নদানকে সম্মান করার একমাত্র উপায় হচ্ছে এদেশের স্বাধিনতা রক্ষা করা।

সভায় চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের যুগ্ন আহবায়ক ও সমন্বয়নিউজটুয়েন্টিফোরডটকমের  সম্পাদক এম. কে মোমিন শহিদের শ্রদ্ধার সাথে স্বরণ করে বলেন, আজ বাংলাদেশের জন্মদিন। যে দিন না হলে আমরা একটি স্বাধীন রাষ্ট্রের নাগরিক হতে পারতাম না। যাদের আত্নত্যাগ না থাকলে আমরা স্বাধীনভাবে কথা বলতে পারতাম না, সেই সব সূর্যসন্তাদের আমরা আজীবন শ্রদ্ধার সাথে স্বরণ করে যাব এবং নতুন প্রজন্মকে স্বাধিনতা মমর্থ বুঝাতে যথাযথ পদক্ষেপ হাতে। যেহেতু আমরা সাংবাদিক আমরাই পারব  নতুন প্রজন্মকে স্বাধিনতার মমর্থ তুলে ধরতে।

চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের সদস্য সচিব ও ওয়া্ল্ডসটাইমডটকমের  সম্পাদক  প্রফেসর শামসাদ সাত্তার বলেন, স্বাধীন রাষ্ট্রের সন্তান হয়ে আমরা আজ গর্ববোধ করি। আমরা বাঙালী। আমরা স্বাধীন বাংলাদেশের নাগরিক একথা বলতে আমাদের বুক ভরে যায়। এই স্বাধীন অধিকার আদায়ে যাদের আত্নত্যাগ ছিল তাঁদের প্রতি শ্রদ্ধা তখনি আদায় হবে যখন এই দেশকে নিয়ে তাঁদের যে স্বপ্ন ছিল তা বাস্তবায়নে সঠিক উদ্যেগ গ্রহণ করলে।

আলোচনা সভায়  আরো অংশ নেন, আর্থনিউজ২৪এর সম্পাদক ফরহাদ আমিন মুহাম্মদ ফয়সাল,  নিউজএনএন ২৪ সম্পাদক এন এ খোকন,  সিনিয়র সাংবাদিক মিলন বড়ুয়া, সম্বন্ময় নিউজের লাভলু  প্রমুখ।