চট্টগ্রামে সাংবাদিকের উপর পুলিশি নির্যাতনের প্রতিবাদ ও শাস্তির দাবি

স্কুলে বিয়ে অনুষ্ঠানের অনুমতি না দেওয়ায় প্রধান শিক্ষককে প্রাণনাশের হুমকি, যুবদল নেতা গ্রেপ্তার

Chittagong

কর্ণফুলী নিউজঃ চট্টগ্রামের ইপিজেড এলাকায় মঙ্গলবার সকালে একটি স্কুলের বর্ধিত ফি প্রত্যাহারের দাবিতে অভিভাবক ও শিক্ষার্থীদের মানববন্ধন ও সড়ক অবরোধ চলাকালে পুলিশি হামলার ছবি ধারণ করার সময় বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (বিপিজিএ) চট্টগ্রাম শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মিয়া আলতাফের ওপর অতর্কিত হামলা চালায় পুলিশ। এ সময় তার সাথে থাকা ক্যামেরা ছিনিয়ে নেয় এবং শারিরীকভাবে নাজেহাল করে।

পুলিশি হামলার প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রামের সাংবাদিক নেতারা। এ ঘটনার প্রতিবাদ ও সুষ্ঠু তদন্ত দাবি করে চট্টগ্রাম প্রেস ক্লাব, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, বিপিজিএ-চট্টগ্রাম, চট্টগ্রাম টিভি জার্নালিস্ট এসোসিয়েশন, চট্টগ্রাম টিভি ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনসহ সাংবাদিক সংগঠনের পক্ষ থেকে বিবৃতি প্রদান করা হয়।

এক যুক্ত বিবৃতিতে প্রেস ক্লাব সভাপতি কলিম সরওয়ার ও সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি এজাজ ইউসুফী ও সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি শহীদ উল আলম ও যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, বিপিজিএ-চট্টগ্রামের সভাপতি মঞ্জুরুল আলম মঞ্জু ও সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, চট্টগ্রাম টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি শামসুল হক হায়দরী ও সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, চট্টগ্রাম টিভি ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি শফিক আহমদ সাজীব ও সাধারণ সম্পাদক শামসুল আলম বাবু  এ ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তি দাবি জানান এবং ভবিষ্যতে পেশাগত দায়িত্ব পালনকালে প্রশাসনের সার্বিক সহায়তা কামনা করেন।