চট্টগ্রামে লকডাউন বাস্তবায়নের কার্যক্রম শুরু, রেড জোনে ১০ টি ওয়ার্ড

 

চট্টগ্রামে লকডাউন বাস্তবায়নের কার্যক্রম শুরু করা হয়েছে । শুরুতেই চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকার ১০ নম্বর ওয়ার্ডকে মঙ্গলবার থেকে ২১ দিনের জন্য লকডাউন করা হচ্ছে ।

পর্যায়ক্রমে রেড জোনে থাকা আরও ৯ টি ওয়ার্ডসহ মোট ১০ টি ওয়ার্ড লকডাউনের আওতায় আনা হবে ।

গত শনিবার করোনা প্রতিরোধে গঠিত কেন্দ্রীয় টেকনিক্যাল কমিটির একটি সভায় এসব এলাকা চিহ্নিত করা হয় ।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের যেসব ওয়ার্ড রেড জোনে রয়েছেঃ

১০ নম্বর উত্তর কাট্টলী ওয়ার্ড, ১৪ নম্বর লালখান বাজার ওয়ার্ড, বৃহত্তর কোতোয়ালির ১৬ নম্বর ওয়ার্ড, ২০ নম্বর দেওয়ান বাজার ওয়ার্ড, ২১ জামালখান, ২২ নম্বর এনায়েত বাজার ওয়ার্ড,হালিশহর ২৬ নম্বর ওয়ার্ড, বন্দর ৩৭ নম্বর ওয়ার্ড, মধ্যম হালিশর ৩৮ নম্বর ওয়ার্ড, দক্ষিণ হালিশহর ৩৯ নম্বর ওয়ার্ড ।

১৪ জুন রবিবার, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আজম নাসির উদ্দীন স্থানীয় প্রশাসনের সাথে বৈঠকের পর গণমাধ্যমে এই বিষইয়টি নিশ্চিত করেন ।

এসময় তিনি বলেন, নগরের বেশ কিছু এলাকায় করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় লকডাউন করতে হচ্ছে ।

অন্যদিকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের আমেনা বেগম গণমাধ্যমে জানিয়েছেন, পরীক্ষামূলক ভাবে মঙ্গলবার নগরীর ১০ নম্বর ওয়ার্ডকে লকডাউন করা হবে। এজন্য এলাকার রাজনৈতিক ও সামাজিক নেতাদের সহযোগীতা দরকার ।

উল্লেখ্য, চট্টগ্রামে সর্বশেষ নতুন করে ২৬৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তারমধ্যে চট্টগ্রাম মহানগরীতে আক্রান্তের সংখ্যা ২০৮ জন চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় ৬১ জন । চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৬ জনের। সুস্থ হয়েছে ৪০ জন ।

এখন পর্যন্ত চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছে ৫ হাজারের বেশি মানুষ।

 

Do NOT follow this link or you will be banned from the site!