চট্টগ্রামে আরো হাসপাতাল প্রয়োজন : স্বাস্থ্যমন্ত্রী

8480

 

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন- স্বাস্থ্য সেবা জনগণের দৌড়গোড়ায় পৌঁছে দিতে সরকার বদ্ধপরিকর। সরকারের পাশাপাশি বেসরকারীভাবে জনগনের স্বাস্থ্য সেবা নিশ্চিত করা জন্য চট্টগ্রাম মা ও শিশু জেনারেল হাসপাতাল যে উদ্যোগ গ্রহণ করেছে তা অবশ্যই প্রশংসার দাবীদার।

চট্টগ্রাম মা ও শিশু জেনারেল হাসতাল পরিচালনা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি এস এম মোরশেদ হোসেনের সভাপতিত্বে সোমবার দুপুরে হাসপাতাল সেমিনার কক্ষে আয়োজিত গাইনী ওয়ার্ডের সম্প্রসারিত ইউনিট উদ্বোধন ও ৫০০ কোটি টাকা ব্যয়ে ৮৫০ শয্যা বিশিষ্ট নির্মাণাধীন নতুন ভবনের নির্মাণ কার্যক্রম পরিদর্শনে এসে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন- ঢাকায় যে পরিমাণ প্রাইভেট হাসপাতাল রয়েছে, সে তুলনায় চট্টগ্রামে এই উদ্যোগ কম। সরকারের পাশাপাশি আরো প্রাইভেট হাসপাতাল প্রতিষ্ঠার মাধ্যমে জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার উদ্যোগ গ্রহণের জন্য চট্টগ্রামবাসীর প্রতি আহবান জানান তিনি।

এতে বিশেষ অতিথির বক্তব্যে গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন বলেন- যে কোন জনকল্যাণমূলক কাজে বর্তমান সরকার আপনাদের পাশে থাকবে। মা ও শিশু জেনারেল হাসপাতালের ৮৫০ শয্যা বিশিষ্ট নির্মাণাধীন ভবনের ফান্ডে সহায়তার বিষয়টি সরকারের সক্রিয় বিবেচনায় রয়েছে বলে তিনি জানান।