চট্টগ্রামের ইমপেরিয়াল হাঁসপাতালেও করোনাভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষা করা যাবে

 

নিজস্ব প্রতিবেদনঃ এবার করোনাভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষা করা যাবে চট্টগ্রামের আরেক বেসরকারি প্রতিষ্ঠান ইমপেরিয়াল হাঁসপাতালে ।

আজ ২২ মে শুক্রবার, এমন তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

কোভিড ১৯ সংক্রান্ত স্বাস্থ্য অধিদপ্তরের ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিয়মিত সংবাদ সম্মেলনে বলেন, সারাদেশে বেশ কিছু বেসরকারি চিকিৎসা কেন্দ্রে করোনা পরীক্ষার দায়িত্ব দেওয়া হয়েছে তার মধ্যে চট্টগ্রামে দুটি প্রতিষ্ঠান দায়িত্ব পেয়েছে ।

দায়িত্ব পাওয়া দুটি প্রতিষ্ঠান হচ্ছে পাহাড়তলীতে অবস্থিত ইমপেরিয়াল হাসপাতাল ও সেভরন ডায়াগনস্টিক প্রাইভেট লিমিটেড ।

ইতিমধ্যেই সেভরন তাদের কার্যক্রম শুরু করে দিয়েছে বলে জানা গেছে । ইমপেরিয়েল হাস্পাতালও তাদের যাবতীয় প্রস্তুতি গ্রহণ করছে ।

গত কয়েকদিন আগে , এই বিষয়ে শেভরন ডায়াগনস্টিক প্রাইভেট লিমিটেড এর জেনারেল ম্যানেজার পুলক পারিয়াল গণমাধ্যমে জানিয়েছেন, “করোনা পরীক্ষার জন্য ১৮ মে সোমবার, সরকারের স্বাস্থ্য অধিদফতর থেকে অনুমতি পাওয়ার পর এর জন্য প্রতিষ্ঠানে সব ধরণের প্রস্তুতি নেয়া হচ্ছে।“

তবে শুধুমাত্র শেভরণের হালিশহর শাখায় এই করোনা পরীক্ষা করা যাবে।

উল্লেখ্য, বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে শনাক্ত হয়েছে ১৬৯৩ জন।  এখন পর্যন্ত করোনায় মোট আক্রন্ত হলেন ৩০ হাজার ২০৫ জন।

সারাদেশে নতুন করে ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৪৩২ জনে।

২২ মে শুক্রবার, বেলা ২টা ৩০ মিনিটে দেশের করোনা সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিন অনলাইনে প্রচারিত হয়। ভিডিও কনফারেন্সে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।