চট্টগ্রামে আরও একজন ব্যক্তির শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনায় ৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮০

 

চট্টগ্রামের আরও একজন ব্যক্তির শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে। রোববার রাতে চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতালে কোভিড-১৯ রোগ শনাক্তকরণ পরীক্ষার পর এই রোগ ধরা পড়ে। এই ব্যক্তি নিয়ে চট্টগ্রামে দুজনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেল।

চট্টগ্রামে গত শুক্রবার করোনাভাইরাস সংক্রমিত প্রথম ব্যক্তি শনাক্ত হন। তিনি চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। রোববার সংক্রমিত ব্যক্তি প্রথম শনাক্ত হওয়া ব্যক্তির ছেলে। চট্টগ্রাম নগরের দামপাড়ায় তাঁদের বাড়ি। শুক্রবার রাতে পুলিশ ওই বাড়ি এবং প্রতিবেশী আরও পাঁচটি বাড়ি লকডাউন করে।

একটি সূত্র জানায়, করোনা আক্রান্ত প্রথম ব্যক্তির মেয়ে ১৩ মার্চ পবিত্র ওমরাহ পালন করে চট্টগ্রামে ফেরেন। মেয়ের সংস্পর্শের কারণে একই পরিবারের পিতা ও পুত্র করোনা ভাইরাসে সংক্রমিত হন।

চট্টগ্রাম মেট্রোপলিটন  পুলিশ সূত্রে জানা যায় ‘বিআইটিআইডি হাসপাতালের কোভিড-১৯ রোগ শনাক্তকরণ পরীক্ষায় আরও একজন ব্যক্তির শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। ওই ব্যক্তি চট্টগ্রাম নগরের একটি সুপারশপে চাকরি করতেন। ওই সুপারশপের ১৪ জন কর্মীকে খুঁজে হোম কোয়ারেন্টিনে নেওয়ার প্রক্রিয়া শুরু করেছে পুুলিশ।’