কাপড় ব্যবসায়ীদের সতর্ক করেছেন ভ্রাম্যমাণ আদালত

স্কুলে বিয়ে অনুষ্ঠানের অনুমতি না দেওয়ায় প্রধান শিক্ষককে প্রাণনাশের হুমকি, যুবদল নেতা গ্রেপ্তার

 

চট্টগ্রামের টেরিবাজারের কাপড় ব্যবসায়ীদের সতর্ক করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার চট্টগ্রামের সবচেয়ে বড় এই পাইকারি ও খুচরা বাজারে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমানের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

ঢাকার উর্দু রোডে যে পাঞ্জাবির পাইকারি দাম ছিল এক হাজার টাকা, সেটি চট্টগ্রাম নগরের টেরিবাজারের মেগামার্ট নামের একটি দোকানে বিক্রি হচ্ছিল সাড়ে তিন হাজার টাকায়। অভিযানকালে অতিরিক্ত মুনাফা আদায়ের এ চিত্র দেখতে পান ভ্রাম্যমাণ আদালত। তবে প্রথমবারের মতো অভিযান হওয়ায় মেগামার্টসহ ছয়টি দোকানের বিক্রেতাদের দণ্ড না দিয়ে শুধু সতর্ক করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার মোট নয়টি দোকানে অভিযান চালানো হয়। এরপর নির্বাহী ম্যাজিস্ট্রেট টেরিবাজার ব্যবসায়ী সমিতির কার্যালয়ে গিয়ে কেন্দ্রীয় সাউন্ড সিস্টেমের মাধ্যমে বাজারের বিক্রেতাদের কাপড়ের দাম সহনীয় পর্যায়ে রেখে বিক্রির নির্দেশনা দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান সাংবাদিকদের বলেন, ‘কয়েকটি দোকানে দেখা গেছে দ্বিগুণ-তিন গুণ লাভে কাপড় বিক্রি করা হচ্ছে। অবশ্য কেউ কেউ যৌক্তিক মূল্যে কাপড় বিক্রি করছেন। প্রথমবার অভিযান বলে সব ব্যবসায়ীকে সতর্ক করা হয়েছে। দু-এক দিনের মধ্যে এই বাজারে আবারও অভিযান চালানো হবে। তখন কাউকে ছাড় দেওয়া হবে না।’