আগামী ৩ দিনের মধ্যেই হাতে পাওয়া যাবে করোনার ওষুধঃ স্বাস্থ্যমন্ত্রী

 

করোনার ওষুধ আগামী ৩ দিনের মধ্যে পাওয়া যাবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক । তিনি বলেন ইতিমধ্যেই এই ওষুধ বংলাদেশেই উৎপাদন হচ্ছে ।

১৬ মে শনিবার, ঢাকার কলাবাগানে আনোয়ার খান মর্ডান মেডিক্যাল কলেজ হাসপাতালে ডেডিকেটেড ২০০ বেডের করোনা ইউনিটের উদ্বোধনী আয়োজনে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, উন্নত অনেক দেশগুলোয় এই মহামারি সামাল দিতে পারেনি। লাখ লাখ মৃত্যু এবং আক্রান্ত। এমন একটি পরিস্থিতিতে বাংলাদেশ কাজ করে যাচ্ছে। আমাদের টেস্টিং ফ্যাসিলিটি বাড়ানো হয়েছে। আমাদের চেষ্টা হলো আগামী অল্পদিনের মধ্যে ল্যাব সংখ্যা বাড়ানো। এ মাসের মধ্যেই টেস্ট ফ্যাসিলিটি ১০ হাজারের উপরে নিয়ে যাওয়ার প্রক্রিয়া চলছে।

তিনি বলেন, আমার সব সময় মানুষকে সচেতন করার চেষ্টা করছি। কিন্তু ভীষণ কষ্ট পাই যখন দেখি মানুষ আমাদের কথাগুলো শুনছে না। তারা বিভিন্ন স্থানে জটলা করে। হাট বাজারে গিয়ে শপিং করে। আমাদের নিজেদের সচেতন করতে হবে।

ঈদের আনন্দ করার জন্য জামা কিনতে যাই, কিন্তু আমরা বুঝতে পারি না যে একটুখানি আনন্দের আশায় আমরা অনেকটা দুঃখের দিকে ধাবিত হচ্ছি।

উক্ত হাসপাতালের ডেডিকেটেড ২০০ বেডের করোনা ইউনিট প্রসঙ্গে তিনি বলেন, “সম্পূর্ণ সরকারি খরচে রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে ২শ’ শয্যার করোনা হাসপাতাল উদ্বোধন করা হয়েছে। এখানে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য সব ধরনের আধুনিক ব্যবস্থা থাকবে।”