আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সদস্যদের নাম ঘোষণা

alig

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সম্পাদকমণ্ডলীর সদস্যদের নাম ঘোষণা করা হয়েছে। ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সকালে সম্পাদকমণ্ডলীর সদস্যদের নাম ঘোষণা করেন নবনির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ৮১ সদস্যের কার্যনির্বাহী সংসদের মধ্যে সভাপতি থেকে সাধারণ সম্পাদকসহ ২১ জনের নাম জাতীয় সম্মেলনেই ঘোষণা করা হয়েছিল।

নতুন কমিটিতে সাংগঠনিক সম্পাদক পদে নতুন মুখ এনামুল হক শামীম ও ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী। তবে বাদ পড়েছেন বীর বাহাদুর।

এছাড়া অর্থ ও পরিকল্পনা সম্পাদক পদে টিপু মুন্সি, আইন বিষয়ক সম্পাদক আব্দুল মতিন খসরু, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, ধর্ম সম্পাদক শেখ মুহাম্মদ আব্দুল্লাহ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক ফজিলাতুননেসা ইন্দিরা, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি সেন, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন্নাহার চাপা, শিল্প ও বাণিজ্য আব্দুস ছাত্তার, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া।

সভাপতিমণ্ডলীর তিন জন সদস্য, পাঁচ জন সম্পাদক, দুই জন উপ-সম্পাদক ও ২৮ জন কার্যনির্বাহী সংসদের সদস্য পদ এখনো শূন্য রয়েছে।